নিষিদ্ধ শহর
- রুহুল আমীন দুর্জয় ০৬-০৫-২০২৪

আমি এক নিষিদ্ধ শহর।
ঢেউ খেলে যায় যেথায়
আভিশপ্ত নহর।
আমি এক নিষিদ্ধ শহর।

মিশেছে আমাতে দুষ্টরাত।
ধূসর বর্ণের সাঁঝ-প্রভাত।
ভূমি অনুর্বর।
আমি এক নিষিদ্ধ শহর।

নগ্নকান্তির বিষাক্ত আচঁড়।সজ্বাহীন হাতের দীঘল আঁখর।
অনাসৃষ্টি উর্বশী।
আমি এক নিষিদ্ধ তপস্যী।

আমাতেই বাজে অস্পন্দ-বীণা।
আমাতেই অনুজ্বল ভরনিশি চন্দ্রিমা।
বাহুবল অঊর্জস্বী।
আমি এক নিষিদ্ধ তপস্যী।

আমারী মাঝে পিশাচের উল্লাস।
শ্রীহীন বাসরে নববধুর উচ্ছাস।
নিরস ঘূর্ণিপাক।
আমি এক নিষিদ্ধ বালক।

আমারী মাঝে প্রতিবাদী স্বর নিস্পন্দ।
মানবের লৌহ-কন্ঠ স্তব্ধ।
হিংস্র বজ্রহাক।
আমি এক নিষিদ্ধ বালক।

কলংকের আবহে নগর-তীর।
পাঁমরের আচঁলে আধার-নীড়।
বদ্ধ শান্তি-কবাট।
আমি এক নিষিদ্ধ ললাট।
খুন-সাগরে রক্তিম জমি।
রৌদ্র-শয়তান হয়েছে স্বামী।
রুদ্ধ চিত্ত্ব-মাঠ।
আমি এক নিষিদ্ধ ললাট।।

আমি এক নিষিদ্ধ শহর।
দাও ভেংগে দাও আমর
লালাভ নিষ্ঠুর কপাট।
চাই সজিবতা,চাই না নিষিদ্ধতা
আমার অধরে ব্যধি সরিয়ে
বানাও শান্তি-চৌকাট।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

arifulhaquediep
২২-০৮-২০১৫ ১৭:১৫ মিঃ

সুন্দর,,,